চাকরির নিয়োগ

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | mof.teletalk.com.bd

অর্থ মন্ত্রণালয়ের অধীন অর্থ বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.mof.gov.bd -এ প্রকাশিত হয়েছে । অর্থ মন্ত্রণালয় চাকরির নোটিশ ২০২১ অনুসারে, মোট ৫৪টি শূন্য পদে যোগ্য লোক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীগণ আবেদন যোগ্যতা এবং আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে এই পোস্টটি পড়তে পারেন। তাহলে চলুন, অর্থ মন্ত্রণালয় জব সার্কুলার ২০২১ এর আলোকে এ সম্পর্কে আরো বিস্তারিত জানি।

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত নিয়োগযোগ্য শূন্য পদের বিপরীতে জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর ১৩তম, ১৬তম ও ২০ গ্রেড ভুক্ত নিম্নে উল্লিখিত স্থায়ী পদে (সধারণ ও হিসাবকোষ) সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে Online -এ আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

Online -এ আবেদন শুরু হবে ০১ এপ্রিল ২০২১ তারিখ সকাল ১০.০০ ঘটিকা হতে। আবেদন গ্রহণ চলবে ৩০ এপ্রিল ২০২১ তারিখ বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত। আগ্রহী প্রার্থীগণ Online -এ আবেদন করতে পারেন।

এক নজরে গুরত্বপূর্ণ তথ্যসমূহ
  • সংস্থাঃ অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ
  • মোট শূন্যপদঃ ৫৪টি
  • আবেদন শুরুঃ ০১ এপ্রিল ২০২১ (সকাল ১০.০০ টা)
  • শেষঃ ৩০ এপ্রিল ২০২১ (বিকাল ৫.০০ টা)
  • আবেদন ফিঃ ১১২/- ও ৫৬/- টাকা
  • আবেদন লিঙ্কঃ mof.teletalk.com.bd
  • ই-মেইলঃ recruitment@finance.gov.bd
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ www.mof.gov.bd

চলমান সকল নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে

অর্থ মন্ত্রণালয় চাকরি বিজ্ঞপ্তি ২০২১

অর্থ মন্ত্রণালয় চাকরি বিজ্ঞপ্তি ২০২১ অনুযায়ী বিভিন্ন পদের নাম, পদের সংখ্য, বেতন স্কেল এবং গ্রেড নিম্নে দেওয়া হলো।

ক্রমিক পদের নাম পদের সংখ্যা বেতন স্কেল গ্রেড
০১ কম্পিউটার অপারেটর ০১ ১১,০০০-২৬,৫৯০ গ্রেড-১৩
০২ সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর ০৭ ১১,০০০-২৬,৫৯০ গ্রেড-১৩
০৩ অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ০৬ ৯,৩০০-২২,৯০ গ্রেড-১৬
০৪ ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর ১১ ৯,৩০০-২২,৯০ গ্রেড-১৬
০৫ অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
(হিসাব কোষ)
০২ ৯,৩০০-২২,৯০ গ্রেড-১৬
০৬ অফিস সহায়ক ২৭ ৮,২৫০-২০,০১০ গ্রেড-২০

অর্থ মন্ত্রণালয় জব সার্কুলার ২০২১

নিম্নে অর্থ মন্ত্রণালয় জব সার্কুলার ২০২১ দেওয়া হলো।

আবেদন যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিটি ভিন্ন পদের জন্য ভিন্ন যোগ্যতা চাওয়া হয়েছে এবং কম্পিউটার সম্পর্কিত দক্ষতা চাওয়া হয়েছে। আগ্রহী ব্যাক্তিকে অনলাইনে দরখাস্ত করার পূর্বে বিজ্ঞপ্তি ভাল করে পড়ে নিতে পরামর্শ দেওয়া যাচ্ছে।

বয়সসীমাঃ ০১ এপ্রিল ২০২১ তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা হতে হবে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর হতে হবে।

আবেদন পদ্ধতি

ক) পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক ব্যাক্তি mof.teletalk.com.bd এই Website থেকে আবেদনপত্র পূরণ করবেন।

খ) Online- এ আবেদনপত্রে প্রার্থী তাঁর রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৩০০ Pixel) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৮০ Pixel) Scan করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ, সর্বোচ্চ ১০০ KiloByte ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ KiloByte হতে হবে।

গ) Online- আবেদনপত্রে পূরণকৃত প্রতিটি তথ্যই যেহেতু পরবর্তী কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু অনালাইন- এ আবেদনপত্র Submit করার পূর্বে পূরণকৃত তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে ১০০% নিশ্চিত হবেন।

ঘ) প্রার্থী Online- এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন।

পরীক্ষার ফি প্রদান পদ্ধতি

Online আবেদনপত্র সঠিকভাবে পূরণ করে ও নির্দেশনা মতে ছবি ও স্বাক্ষর যথাস্থানে Upload করে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে Computer- এ ছবিসহ একটি Application Preview দেখা যাবে। প্রার্থীর আবেদনপত্র নির্ভুলভাবে Submit করা হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy তে একটি User ID  দেওয়া থাকবে। Applicant’s Copy তে পাওয়া User ID ব্যবহার করে নিম্নোক্ত SMS পদ্ধতি অবলম্বন করে প্রার্থী যে কোন Teletalk Pre-paid Mobile নম্বরের মাধ্যমে পরীক্ষার ফি অনাধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিবেন।

বিজ্ঞপ্তিতে বর্ণিত ছকে ০১ থেকে ০৫ নং ক্রমিকের জন্য পরীক্ষার ফি বাবদ ১১২/- টাকা এবং ০৬ নং ক্রমিকের জন্য পরীক্ষার ফি বাবদ ৫৬/- টাকা নির্ধারণ করা হয়েছে।

  • প্রথম SMS: MOF<স্পেস>User ID লিখে 16222 নম্বরে SMS পাঠাতে হবে।

[ ফিরতি SMS এ একটি PIN Number আসবে ]

  • দ্বিতীয় SMS: MOF<স্পেস>YES<স্পেস>PIN লিখে 16222 নম্বরে SMS পাঠাতে হবে।

[ ফিরতি SMS এ ফি গ্রহণ সম্পর্কিত কনফার্মেশন বার্তা পাবেন ]

PIN নম্বর অথবা User ID হারিয়ে বা ভুলে গেলে করণীয়

শুধু মাত্র টেলিটক মোবাইল নম্বর থেকে নিম্নে উল্লেখিত পদ্ধতিতে SMS করে PIN নম্বর অথবা User ID রিকভার করতে পাবেন। উলেখ্য, PIN নম্বর বা User ID এর যে কোন একটি অবশ্যই জানা থাকতে হবে। জানা না থাকলে, নিম্নে উল্লেখিত পদ্ধতি কাজে আসবে না।

যদি User ID জানা থাকেঃ MOF<স্পেস>HELP<স্পেস>USER<স্পেস>User ID লিখে 16222 নম্বরে SMS পাঠান।

যদি PIN নম্বর জানা থাকেঃ MOF<স্পেস>HELP<স্পেস>PIN<স্পেস>PIN No. লিখে 16222 নম্বরে SMS পাঠান।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

One Comment

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button