চাকরির নিয়োগ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি 2020 জব সম্পর্কিত ওয়েবসাইট http://www.fireservice.gov.bd  এ প্রকাশ করা হয়।ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি নিম্ন বর্ণিত কর্মকর্তা/ কর্মচারীর শূন্য পদে নিয়োগের উদ্দেশে বাংলাদেশের নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। নিচে আমরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২০ এবং আবেদন প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করব।

         ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

সম্প্রতি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ ২০২০ প্রকাশ করেছে ।ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে  ০৪ টি  ক্যাটাগরিতে  ১৬  জনকে নিয়োগ দেবে। । আবেদনের প্রক্রিয়া সম্পর্কিত সম্পূর্ণ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন চাকরি বিজ্ঞপ্তিটি নীচে দেওয়া হয়েছে।  বৃটিশ সরকারের সময় ১৯৩৯-৪০ ফায়ার সার্ভিস জন্ম লাভ করে।ভারত বিভক্তের পর বাঙ্গালিদের জন্য বেঙ্গল ফায়ার সার্ভিস সৃষ্টি হয়। তখন এটিকে পূর্ব পাকিস্তান ফায়ার সার্ভিস  নামকরণ করা হয়। ১৯৮২ সালে তৎকালীন ফায়ার সার্ভিস পরিদপ্তর, সিভিল ডিফেন্স পরিদপ্তর এবং সড়ক ও জনপথ বিভাগের উদ্ধার পরিদপ্তর-এই তিনটি পরিদপ্তরের সমন্বয়ে বর্তমান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরটি গঠিত হয়।  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চাকরি বিজ্ঞপ্তিটি নীচে দেওয়া হয়েছে।

আবেদন লিংক 

১৬ টি পদে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিষ্ঠান / সংস্থার নাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর
আবেদন শুরুর  তারিখ ২১ সেপ্টেম্বর, ২০২০
আবেদনের শেষ তারিখ   ০৬ অক্টোবর, ২০২০ পর্যন্ত আবেদন করা যাবে।
বেতন ৮,২৫০-২০,০১০/- থেকে ৯,৩০০-২২,৪৯০/-
পদ সংখ্যা  ১৬ টি
কাজের ধরণ ফুলটাইম সরকারী চাকরী
আবেদনের ফি  ১০০/- ও ৫০/-  টাকা  পরিশোধ করতে হবে।
চাকরির বিজ্ঞপ্তির সূত্র অনলাইন চাকরীর পোর্টাল / খবরের কাগজ।
ওয়েবসাইট http://www.fireservice.gov.bd

আবেদনের শর্তাবলীঃ 

০১। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হবে। এবং জাতীয় পরিচয়পত্র  থাকতে হবে।

০২। ০১/০৯/২০২০ তারিখে প্রাথীর বয়স ৩০ হতে হবে। মুক্তিযোদ্ধা  / শারিরীক প্রতিবন্ধি উক্ত কোটার ক্ষেত্রে বয়স সীমা সর্বোচ্চ ৩২। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহন যোগ্য হবে না।

০৩।  নিয়োগের ক্ষেত্রে সরকারি বিদ্যমান বিধি বিধান এবং পরিবর্তীত ক্ষেত্রে প্রযোজ্য বিধি বিধান অনুসরন করা হবে।

০৪। অসম্পূর্ণ ত্রুটিপূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গন্য হবে।  প্রার্থীর কোন প্রকার তথ্য মিথ্যা বা ভুল প্রমানিত হলে বা পরীক্ষায় অসুদপায় অবলম্বন করলে তার বিরুদ্ধে আইনানুগ বেবস্থ্যা নেয়া হবে।

০৫। কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস বৃদ্ধি বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করে। নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

০৬। লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

আবেদনের নিয়মাবলীঃ 

১।  ১ নং পদের প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ ১০০/- ( এক শত) টাকা এবং ক্রমিক ২,৩,৪ নংপদের জন্য ৫০/- (পঞ্চাশ) টাকা সোনালী ব্যাংকে জমা করে চালানের মুল কপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

০২। আবেদন প্রেরনের সময়  খামের উপর পদের নাম উল্লেখ  করতে হবে।

০৩। আবেদন পত্রের সাথে ১০ টাকা মূল্যের ডাক টিকিট  সহ নিজ ঠিকানা শম্বলিত  ৯” X ৪” সাইজের একটি অব্যবহৃত খাম সংযুক্ত করতে হবে।

০৪। আবেদনপত্র আগামী ০৬/০৯/২০২০ তারিখ রোজ মঙ্গল বার বিকাল ০৫ ঘটিকার মধ্যে ডাকযোগে মহাপরিচালক  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কাজী  আলাউদ্দিন রোড ঢাকা বরাবর পোছাতে হবে।

প্রিয় ভিজিটর, এখানে উপস্থাপিত সকল তথ্য উপাত্ত অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহিত । উল্লেখিত কোন তথ্যের ভুল যদি আপনার নিকট দৃশ্যমান হয় তবে অতিসত্ত্বর তা আমাদের ইমেইলের ([email protected]) মাধ্যমে অবহিত করার জন্য অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
error: কন্টেন্ট সংরক্ষিত !!