বেসিক ইংরেজী কোর্স

মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফ্রী অনলাইন ইংরেজী কোর্স ২০২০

ইংরেজিতে দক্ষতা বাড়াতে মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফ্রী অনলাইন ইংরেজী কোর্স

মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফ্রী অনলাইন ইংরেজী কোর্স ২০২০। মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের উদ্যোগে, বৈশ্বিক ব্যবসায় উদ্যোগ সপ্তাহ’২০ কার্যক্রমের অংশ হিসেবে যাদের মাতৃভাষা ইংরেজি নয়, এমন মানুষদের মধ্যে ইংরেজিতে যোগাযোগের দক্ষতা বাড়াতে  ইউএস দূতাবাস বিনামূল্যে ইংরেজী শেখার জন্য একটি উন্মুক্ত অনলাইন কোর্সের (MOOC) আয়োজন করছে।

মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফ্রী অনলাইন ইংরেজী কোর্স ২০২০

ঢাকার মার্কিন দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোর্সটিতে এখন নিবন্ধন চলছে। নিবন্ধন চলবে, মার্চ ১৯, ২০২১ পর্যন্ত। একবার নিবন্ধন হয়ে গেলে শিক্ষার্থীরা দিন-রাত যেকোন সময় লগ-ইন করতে পারবেন।ইউএস দূতাবাস বিনামূল্যে ইংরেজী কোর্স এর নিবন্ধনের পর সব পাঠ মার্চ ২৯, ২০২১ এর মধ্যে অবশ্যই শেষ করতে হবে । ৭০% বা তার বেশি স্কোর নিয়ে আবশ্যকীয় কার্যক্রম সম্পন্নকারীরা একটি ডিজিটাল ব্যাজ ও সনদ পাবেন।

এক নজরে বিজ্ঞপ্তির উৎসসমূহ
  • নিবন্ধন শুরুঃ চলমান
  • নিবন্ধনের শেষ তারিখঃ ১৯ মার্চ ২০২১
  • নিবন্ধন পরবর্তী কার্যক্রম সম্পন্নের শেষ তারিখঃ ২৯ মার্চ ২০২১
  • বিজ্ঞপ্তির উৎসঃ bd.usembassy.gov
  • নিবন্ধন লিঙ্কঃ www.canvas.net

আগামী বছরের ১৯ মার্চ পর্যন্ত এই কোর্সে নিবন্ধন করা যাবে। ২৯ মার্চের মধ্যে শেষ হবে এ অনলাইন কোর্স

এটি একটি স্বয়ংক্রিয় কোর্স অর্থাৎ অংশগ্রহণকারীরা কোন প্রশিক্ষকের সহায়তা ছাড়াই স্বাধীনভাবে এটি অধ্যয়ন করতে পারবে। কোর্সটির পাঠদান করছে যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অফ স্টেট’র অনলাইন প্রফেশনাল ইংলিশ নেটওয়ার্ক (OPEN) শীর্ষক উদ্যোগ এবং কোর্সটি পরিচালনা করছে যুক্তরাষ্ট্রভিত্তিক একটি অলাভজনক মানবিক উন্নয়ন সংস্থা এফএইচআই ৩৬০।

অনলাইন প্রফেশনাল ইংলিশ নেটওয়ার্ক (OPEN) যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেটের (DOS) একটি উদ্যোগ। সংস্থাটির উদ্দেশ্য হচ্ছে, বিশ্বব্যাপী শিক্ষকদের মধ্যে ইংরেজি ভাষার দক্ষতা আরো বাড়ানো এবং আমেরিকান ও অন্যান্য দেশের নাগরিকদের মধ্যে সাংস্কৃতিক বোঝাপড়া গড়ে তোলা।

আমেরিকান ও বাংলাদেশিদের মধ্যে বৃহত্তর সহযোগিতা, সংলাপ ও পারস্পরিক বোঝাপড়ার ক্ষেত্রে উৎসাহিত করতে ‘সংবাদমাধ্যম সম্পর্কে জ্ঞান বাড়াতে ইংরেজি’ শীর্ষক এই ইউএস দূতাবাস বিনামূল্যে ইংরেজী কোর্স এ বছর বাংলাদেশে যুক্তরাষ্ট্র মিশনের সহায়তাপ্রাপ্ত কর্মসূচিগুলোর অন্যতম।

মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফ্রী অনলাইন ইংরেজী কোর্স ২০২০-থেকে শিক্ষার্থীরা যা যা শিখতে পারবেনঃ

এই কোর্স শেষে শিক্ষার্থীরা তাদের ইংরেজি পাঠ এবং শ্রুতির দক্ষতা বাড়ানোর কৌশল চিহ্নিত করে এর প্রয়োগ ঘটাতে পারবে এবং ব্যবসায় ও ব্যবসায় উদ্যোগ গ্রহণ বিষয়ক মূল শব্দসম্ভার ব্যবহারপূর্বক অনুশীলনে সক্ষম হবেন। কোর্স শেষে শিক্ষার্থীরা অনুসন্ধান করে দেখবেন কীভাবে সময়ের সঙ্গে সঙ্গে সংবাদ-মাধ্যমের পরিবর্তন এসেছে। মিডিয়া বার্তা বিশ্লেষণ করতে এবং সামাজিক মাধ্যমের ইতিবাচক ও নেতিবাচক প্রেক্ষিতগুলো মূল্যায়ন করতে পারবেন। বিদ্যমান বিপণন কৌশল গুলো চিহ্নিত করার পাশাপাশি মিডিয়ার পক্ষপাত অবস্থা বুঝতে পারবেন এবং গণমাধ্যমে বৈচিত্র্যের উপস্থাপনা সংক্রান্ত বিষয়গুলো বিশ্লেষণ করতে পারবেন।[]

এছাড়াও তারা দেশীয় অর্থনীতিতে ব্যবসায় উদ্যোগ গ্রহণের ভূমিকা বিশ্লেষণ করা, ব্যবসায়ের বিভিন্ন মডেল সনাক্ত করা, সেগুলোর তুলনা করা এবং বিভিন্ন প্রেক্ষাপট এ কার্যকর বাজার গবেষণা ও কার্যকর ব্যবসায় পরিকল্পনার মূল উপাদান গুলোর মূল্যায়নে সক্ষম হবেন।ইউএস দূতাবাস বিনামূল্যে ইংরেজী কোর্স এর মাধ্যমে বিনিয়োগকারীদের আকৃষ্ট করা এবং ব্যবসায় শুরু করতে তহবিল সংগ্রহের কৌশল চিহ্নিতকরণ ও প্রণয়নের অনুশীলনেও সক্ষম হবেন তারা।

ইউএস দূতাবাসের বিনামূল্য ইংরেজী কোর্স ২০২০-এ নিবন্ধনঃ

ইংরেজি ভাষার দক্ষতা বৃদ্ধি ও গণমাধ্যম সম্পর্কে জ্ঞান বৃদ্ধির জন্য বিনা মূল্যে অনলাইন কোর্স করাচ্ছে মার্কিন দূতাবাস।

মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফ্রী অনলাইন ইংরেজী কোর্স ২০২০-এ নিবন্ধিত হতে এখানে ক্লিক করুন এবং পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন।
ব্যবসায় ও ব্যবসায় উদ্যোগ গ্রহণ সংশ্লিষ্ট বিষয়ে আগ্রহীদের নিজেকে আরও প্রস্তুত করে তোলার জন্য এবং আন্তর্জাতিক শিক্ষার্থী সম্প্রদায়ের অংশ হতে কোর্সটিতে যুক্ত হতে আহ্বান জানানো হয়।

image

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

One Comment

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button