বিশ্ববিদ্যালয় ভর্তি

জিএসটি ভর্তি ফলাফল ২০২১- গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক রেজাল্ট । gstadmission.ac.bd

জিএসটি গুচ্ছ প্রাথমিক বাছাই রেজাল্ট ২০২১ । জিএসটি ভর্তি ফলাফল ২০২১  gstadmission.ac.bd  ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আপনি যদি GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের কোন ইউনিটে আবেদন করে থাকেন এবং ফলাফল দেখতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। এই পোস্টের মাধ্যমে গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফলাফল এবং গুচ্ছ ভর্তি পরীক্ষার মূল রেজাল্ট সম্পর্কে আলোচনা করা হবে।

⚠ জিএসটি বা গুচ্ছ ভর্তি আবেদনের সিলেকশন ফলাফল প্রকাশিত হয়েছে ।

জিএসটি ভর্তি ফলাফল ২০২১

GST গুচ্ছভুক্ত মোট ২০টি বিশ্ববিদ্যালয় রয়েছে। এ বিশ্ববিদ্যালয় সমূহে আবেদনের জন্য মোট ০৩ টি ইউনিটে ভাগ করা হয়েছে। এ ০৩টি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য একযোগে আবেদন শুরু হয়েছিলো ০১ এপ্রিল ২০২১ তারিখ হতে। আবেদন গ্রহণ চলবে লক-ডাউন শেষে পরবর্তী ১০ দিন পর্যন্ত।

জিএসটি গুচ্ছভুক্ত কোন বিশ্ববিদ্যালয়ে যে কোন ইউনিটে ভর্তি হতে হলে প্রার্থীকে দুটি ধাপে উত্তীর্ণ হতে হবে। প্রথম ধাপ হলো প্রাথমিক বাছাই প্রক্রিয়া, অন্যটি ভর্তি পরীক্ষা।

প্রতিটি ইউনিটে নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থী ভর্তি হতে পারবে। এজন্য প্রতিটি ইউনিটে ভর্তি পরীক্ষায় ও নির্দিষ্ট সংখ্যা শিক্ষার্থী অংশ নিতে পারবেন। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থী প্রাথমিক বাছাই প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত করা হবে।

তবে শুরুতে আমরা দেখবো কিভাবে প্রাথমিক বাছাই প্রক্রিয়া সম্পন্ন হবে তারপর দেখবো প্রাথমিক ফলাফল ও চূড়ান্ত ফলাফল অর্থাৎ গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার প্রক্রিয়া।

এক নজরে গুরুত্বপূরণ তথ্যসমূহ
  • প্রাথমিক ফলাফলঃ ২৫ আগষ্ট ২০২১
  • চূড়ান্ত আবেদন শুরু : ০১ সেপ্টেম্বর ২০২১
  • চূড়ান্ত আবেদন শেষ : ০৭ সেপ্টেম্বর ২০২১
  • অফিসিয়াল ওয়েবসাইটঃ gstadmission.ac.bd

জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি

জিএসটি প্রাথমিক ফলাফল 2021

উপরোক্ত প্রক্রিয়ায় প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পন্ন হলে চূড়ান্ত আবেদনের জন্য জিএসটি প্রাথমিক ফলাফল 2021 প্রকাশ করা হবে। গুচ্ছ ভর্তির প্রাথমিক ফলাফল প্রকাশিত হলে এখান থেকে ফলাফল দেখতে পারবেন। নিচের প্রদত্ত লিংক থেকে আপনার  প্রাথমিক রেজাল্ট দেখে নিতে পারেন ।

ইউনিট প্রাথমিক আবেদনের ফলাফল
A ইউনিট (বিজ্ঞান) ফলাফল লিংক
B ইউনিট (মানবিক) ফলাফল লিংক
C ইউনিট (বানিজ্য) ফলাফল লিংক

পরীক্ষার্থী বাছাই পদ্ধতি

এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ফলাফলের উপর নির্ভর করে প্রাথমিক পর্যায়ে আবেদনকৃত প্রার্থীদের মেধা তালিকা প্রকাশ করা হবে । চুড়ান্ত আবেদনের মেধা তালিকা প্রস্তুতির প্রক্রিয়াটি নিচে দেওয়া হলঃ

  • বিজ্ঞান বিভাগ

বাছাইয়ের শর্ত জিপিএ (চতুর্থ বিষয়সহ)

(এইচএসসি ৬০%+এসএসসি ৪০%)

নম্বর (চতুর্থ বিষয়সহ)

(এইচএসসি ৬০%+এসএসসি ৪০%)

এইচএসসি পদার্থ বিজ্ঞান এইচএসসি রসায়ন
জিপি নম্বর জিপি নম্বর
বাছাইক্রম
  • বাণিজ্য শাখা
বাছাইয়ের শর্ত জিপিএ (চতুর্থ বিষয়সহ)

(এইচএসসি ৬০% +এসএসসি ৪০%)

নম্বর (চতুর্থ বিষয়সহ)

(এইচএসসি ৬০% +এসএসসি ৪০%)

এইচএসসি বাংলা এইচএসসি ইংরেজী
জিপি নম্বর জিপি নম্বর
বাছাইক্রম
  • মানবিক শাখা
বাছাইয়ের শর্ত জিপিএ (চতুর্থ বিষয়সহ)

(এইচএসসি ৬০% +এসএসসি ৪০%)

নম্বর (চতুর্থ বিষয়সহ)

(এইচএসসি ৬০% +এসএসসি ৪০%)

এইচএসসি বাংলা এইচএসসি ইংরেজী
জিপি নম্বর জিপি নম্বর
বাছাইক্রম

পরবর্তী ধাপ

যেসব শিক্ষার্থীরা জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাদের এবার ভর্তি হবার পালা। GST গুচ্ছভুক্ত যত বিশ্ববিদ্যালয় আছে প্রতিটি বিশ্ববিদ্যালয় আলাদা ভাবে ভর্তি বিজ্ঞপ্তির মাধ্যমে নিজেদের শর্তসমূহ উল্লখেসহ দরখাস্ত আহবান করবে। শিক্ষার্থীরা যে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে ইচ্ছুক সে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট নিয়মিত ভিজিটের মাধ্যমে ভর্তি সংক্রান্ত নোটিশের জন্য খোঁজ রাখতে হবে। ভর্তি সংক্রান্ত নোটিশ প্রকাশিত হলে নোটিশ অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে হবে।

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button