কলেজ ভর্তি

কলেজে ভর্তির মাইগ্রেশন ও ৩য় মেধা তালিকার ফলাফল দেখুন।

সরকারি-বেসরকারি কলেজে একাদশ শ্রেণীতে ভর্তির  ২য় মাইগ্রেশন ও ৩য় মেরিট লিষ্টের আবেদনের ফলাফল ২৫ জুন ২০১৮ তারিখ প্রকাশ করা হবে।

কলেজ ভর্তির গুরুত্বপূর্ণ তারিখ 

২য় পর্যায়ের শিক্ষার্থীর Selection নিশ্চায়ন : ২২ থেকে ২৩ জুন ২০১৮ পর্যন্ত। (মাইগ্রেশন প্রাপ্ত আবেদনকারীকে পুনরায় নিশ্চায়ন ফি প্রদান করতে হবে না)

৩য় পর্যায়ের আবেদনের সময়সীমাঃ ২৪ জুন

পছন্দক্রম অনুযায়ী ২য় মাইগ্রেশন ও ৩য় পর্যায়ে আবেদনের ফল প্রকাশঃ ২৫ জুন ২০১৮

৩য় পর্যায়ের শিক্ষার্থীর Selection নিশ্চায়ন (শিক্ষার্থী নিশ্চিত না করলে ৩য় পর্যায়ের Selection এবং আবেদন বাতিল হবে): ২৬ জুন ২০১৮  পর্যন্ত

ভর্তির সময়সীমাঃ ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত

ক্লাশ শুরুর তারিখঃ ০১ জুলাই ২০১৮

কলেজে ভর্তির মাইগ্রেশন ও ৩য় মেধা তালিকার ফলাফল

[iframe src=”http://result.xiclassadmission.gov.bd/board/viewResult” width=”100%” height=”500″]

[button color=”blue” size=”medium” link=”http://” icon=”” target=”false” nofollow=”false”]Reload/Again Search [/button]

কলেজ ভর্তির ফলাফল প্রক্রিয়াকরণ, প্রকাশ এবং মাইগ্রেশন সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য ।

        • মোট ৩ (তিন) টি পর্যায়ে ফলাফল প্রদান করা হবে এবং প্রাথমিক নিশ্চায়ন সাপেক্ষে সর্বোচ্চ ২(দুই) বার স্বয়ংক্রিয়ভাবে মাইগ্রেশন প্রক্রিয়া চালনা করা হবে। প্রতি পর্যায়ে পছন্দক্রমানুযায়ী অটোমাইগ্রেশন হবে এবং মাইগ্রেশন সর্বদাই পছন্দক্রমানুসারে উপরের দিকে যাবে।
    • একজন শিক্ষার্থী তার আবেদনের সময় দেয়া কলেজ পছন্দক্রম ও এসএসসি/সমমান পরীক্ষার ফলাফল, কোটা ইত্যাদির ভিত্তিতে শুধুমাত্র ১টি কলেজেই সিলেকশন পাবে।
    • নির্বাচিত শিক্ষার্থী নিজেই অনলাইনে বোর্ডের রেজিস্ট্রেশন ও অন্যান্য ফি বাবদ ১৮৫/- টাকা জমা দিয়ে প্রাথমিক ভর্তি নিশ্চায়ন করবেন। উল্লেখ্য যে, প্রত্যেক নির্বাচিত শিক্ষার্থীকে অবশ্যই ১৮৫/- টাকা জমা দিয়ে ভর্তি নিশ্চায়ন করতে হবে। অন্যথায় শিক্ষার্থীর মনোনয়ন ও আবেদন বাতিল হবে। এমন শিক্ষার্থী ইচ্ছা করলে পরবর্তী পর্যায়ের জন্য আবেদন ফি জমা দিয়ে নতুন আবেদন করতে পারবে।
    • যে সকল শিক্ষার্থী আবেদনকৃত কোন কলেজেই সিলেকশন পাবে না তারা পুনরায় আবেদন ফি ব্যতীত এবং যারা ইতিপূর্বে কোন কলেজেই আবেদন করে নাই তারা আবেদন ফি জমা সাপেক্ষে আবেদন করতে পারবে।
  • ফলাফল প্রক্রিয়াকরণের পর নির্দিষ্ট তারিখে শিক্ষার্থীদেরকে এসএমএস -এর মাধ্যমে ফলাফল জানানো হবে এবং একই সাথে এসএমএস-এ একটি গোপনীয় Security Code  প্রদান করা হবে। এই Security Code টি চুড়ান্ত ভর্তি নিশ্চায়নের জন্য সংরক্ষণ করতে হবে। তাছাড়াও শিক্ষার্থীরা ভর্তির ওয়েবসাইট http://www.xiclassadmission.gov.bd/ থেকে ভর্তির বিস্তারিত ফলাফল জানতে পারবে।

উল্লেখ্য, মাইগ্রেশন প্রাপ্ত শিক্ষার্থীদের পুনরায় নিশ্চায়ন ফি প্রদান করতে হবে না।

কলেজে ভর্তির গুরুত্বপূর্ণ লিংকসমূহ

কলেজে ভর্তির আবেদন ২০১৮

দেখে নিন কলেজ ভর্তি ফলাফল ২০১৮

একাদশ-দ্বাদশ শ্রেণীর সকল বই ডাউনলোড করুন

কলেজ ভর্তি ২য় মেধা তালিকা রেজাল্ট ২০১৮

 

 

 

 

 

স্বীকারোক্তিঃ এখানে উপস্থাপিত সকল তথ্যই দক্ষ ও অভিজ্ঞ লোক দ্বারা ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেহেতু কোন মানুষই ভুলের ঊর্দ্ধে নয় সেহেতু আমাদেরও কিছু অনিচ্ছাকৃত ভুল থাকতে পারে।সে সকল ভুলের জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং একথাও উল্লেখ থাকে যে এখান থেকে প্রাপ্ত কোন ভুল তথ্যের জন আমরা কোনভাবেই দায়ী নই এবং আপনার নিকট দৃশ্যমান ভুলটি আমাদেরকে নিম্নোক্ত মেইল / পেজ -এর মাধ্যমে অবহিত করার অনুরোধ জানাচ্ছি।

ই-মেইলঃ admin@admissionwar.com অথবা এইখানে ক্লিক করুন।

admissionwar-fb-pageaw-fb-group
Back to top button